শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
ফিলিস্তিনের হাসপাতালে হামলার পরও ইসরাইলের সাফাই গাইলেন বাইডেন

ফিলিস্তিনের হাসপাতালে হামলার পরও ইসরাইলের সাফাই গাইলেন বাইডেন

স্বদেশ ডেস্ক:

ফিলিস্তিনের গাজা উপত্যকার আল-আহলি হাসপাতালে মঙ্গলবার বোমা হামলা হয়েছে। স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, এ হামলায় কমপক্ষে ৫০০ জন নিহত হয়েছে। ফিলিস্তিনিদের দাবি, এ হামলা ইসরাইল চালিয়েছে। এমন নৃশংস হামলার পরও ইসরাইলের পক্ষেই সাফাই গাইলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

বাইডেন বলেছেন, ফিলিস্তিনের হাসপাতালে হামলায় ইসরাইল দায়ী নয়। এ হামলা অন্য কোনো পক্ষ থাকতে পারে।

ইসরাইলের দাবি, তাদের কাছে প্রমাণ রয়েছে যে এটি ফিলিস্তিনি যোদ্ধাদের নিক্ষেপ করা একটি রকেট, যা হাসপাতালটি উড়িয়ে দিয়েছে।

৭ অক্টোবর দক্ষিণ ইসরাইলে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলার পর থেকে ইসরাইলের গাজা উপত্যকায় অবিরাম বোমাবর্ষণে আহত হাজার হাজার রোগী এবং অন্য বেসামরিক নাগরিকদের হাসপাতালটিতে চিকিৎসা দেয়া হয়েছিল। মঙ্গলবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে আল-আহলি হাসপাতালে হামলা হয়। এতে অন্তত ৫০০ ফিলিস্তিনি নিহত হয়। এরপর ইসরাইল সফরে গেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

ইসরাইলের তেল আবিবে পৌঁছানোর কয়েক মিনিট পর বুধবার প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে সাথে নিয়ে গণমাধ্যমের সাথে কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

হামলার প্রসঙ্গে বাইডেন বলেন, আল-আহলি হাসপাতালে হামলার কারণে তিনি ‘ক্ষুব্ধ’ এবং ‘গভীরভাবে মর্মাহত’। কিন্তু তিনি ইসরাইলের সমালোচনা করেননি।

তিনি বলেন, ‘আমি যা দেখেছি তার ওপর ভিত্তি করে এই হামলা অন্য দল করেছে বলে আমার মনে হচ্ছে, ইসরাইল নয়।’

ইসরাইলের প্রতি নিজের সমর্থনও প্রকাশ করে জো বাইডেন বলেন, ‘আমি একেবারে সাধারণ একটি কারণে আজ এখানে উপস্থিত হতে চেয়েছিলাম। আমি চাই ইসরাইলের জনগণ এবং বিশ্বের মানুষ জানুক যে যুক্তরাষ্ট্র কার পাশে দাঁড়িয়েছে… আমি ব্যক্তিগতভাবে এখানে এসে বিষয়টি পরিষ্কার করতে চেয়েছিলাম।’
সূত্র : আল জাজিরা এবং অন্যান্য

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877